খুলনা, বাংলাদেশ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত
  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

কোটি টাকা আত্মসাতের দায়ে ইউসিবিএল ব্যাংক ম্যানেজারের দণ্ড

গেজেট ডেস্ক

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) অভয়নগরের নওয়াপাড়া বাজার শাখার কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক ব্যবস্থাপক শেখ আক্তার-উল-হাবীবসহ দু’জনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। যশোরের স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পিপি সিরাজুল ইসলাম।

সাজাপ্রাপ্ত অপর আসামি হলেন নওয়াপাড়া বাজারের মেসার্স রুমা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সার ব্যবসায়ী শাহাবুদ্দিন সম্রাট।

মামলায় বলা হয়েছে, আসামি ইউসিবিএল ব্যাংক কর্মকর্তা শেখ আক্তার-উল-হাবীব ২০০৬ সালের ২৩ আগস্ট ব্যাংকের অভয়নগরের নওয়াপাড়া বাজার শাখার ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। তিনি সেখানে কর্মরত থাকাকালীন তৎকালীন ক্রেডিট অ্যাডভান্স অফিসার এ জে এম মোসলেহ উদ্দিনের সহায়তায় নওয়াপাড়া বাজারের রুমা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শাহাবুদ্দিন সম্রাটকে ৯০ লাখ টাকার সিসি লোন প্রদান করেন। এছাড়া, অনৈতিকতার আশ্রয় নিয়ে সার বিক্রি এবং ওই সার ব্যবসায়ীর সাথে যোগসাজসে বিভিন্ন সময় মোট ৬৮ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাৎ করেন। দুদক এ বিষয়টি অনুসন্ধানকালে ২০০৯ সালের ১৮ জুলাই মারা যান ব্যাংক কর্মকর্তা এ জেড এম মোসলেহ উদ্দিন। এরই প্রেক্ষিতে দুদক যশোরের তৎকালীন উপ-পরিচালক জাহিদ হোসেন ২০১২ সালের ৩০ মে শেখ আক্তার-উল-হাবীব ও শাহাবুদ্দিন স¤্রাটকে আসামি করে অভয়নগর থানায় একটি মামলা করেন। পরে মামলার তদন্ত শেষে উল্লিখিত দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

ওই মামলায় আসামি শেখ আক্তার-উল-হাবীব ও শাহাবুদ্দিন সম্রাটের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক তাদেরকে ওই সাজা প্রদান করেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!